দেশব্যাপী নারী নির্যাতনের প্রতিবাদে ঝিনেদা থিয়েটার ও ভোর হলো সংগঠনের ঝিনাইদহে মানববন্ধন

0
11

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ মানুষরূপী হায়েনাদের মধ্যযুগীয় বর্বরতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোসহ দেশব্যাপী ধর্ষণ ও নারীর বিরুদ্ধে সহিংসতার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ‘নারীর প্রতি প্রতিহিংসার বিরুদ্ধে প্রতিবাদী অবস্থান’ কর্মসূচীর আয়োজন করা হয়।

ঘণ্টাব্যাপী এ মানবন্ধনে অংশ নেন জেলার সাংস্কৃতিক সমাজ, রাজনীতিবিদ, আইনজীবী ও বিভিন্ন নারী সংস্থা। মানববন্ধনের আয়োজন করে যৌথভাবে ঝিনেদা থিয়েটার ও ভোর হলো সংগঠন। এসময় বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। পথেঘাটে নারীরা সামাজিকভাবে নিরাপত্তাহীন হয়ে পড়ছে। দিনদিন নরপশুরা হিংস্র হয়ে উঠেছে। রাস্তাঘাট, বাজার, কর্মস্থল ও বাড়িঘরে কোথাও আজ নারী-শিশুরা নিরাপদ নয়। স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হচ্ছে। অবুঝ শিশুকে ধর্ষণ করা হচ্ছে। বাবার সামনে থেকে মেয়েকে উঠিয়ে নিয়ে নির্যাতন করা হচ্ছে।

তারা আরো বলেন, কিছু অমানুষ নারীকে দুর্বল মনে করছে। বেগমগঞ্জসহ সারা বাংলাদেশে সকল ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে এখনই পদক্ষেপ নেয়া প্রয়োজন। তারা বলেন দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষণকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আইনের ফাঁক-ফোকর দিয়ে যেনো এসব পশুরা বের হয়ে না যেতে পারে।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন